ঢাকা, বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

‘ক্রিকেট বেসবল হয়ে যাচ্ছে’  

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৭ এপ্রিল ২০২৪, ১৬:৩৩  
আপডেট :
 ২৭ এপ্রিল ২০২৪, ১৬:৪০

‘ক্রিকেট বেসবল হয়ে যাচ্ছে’   
ফাইল ছবি। 

টি-টোয়েন্টি ক্রিকেটে এখন ২৬০ রানও নিরাপদ নয়! আইপিএলে পাঞ্জাব কিংস বনাম কলকাতা নাইট রাইডার্সের মধ্যকার ম্যাচের পর এমনটাই মনে হচ্ছে সকলের। কেকেআরের ২৬২ রানের লক্ষ্য ৮ বল হাতে রেখে তাড়া করে নিয়েছে পাঞ্জাব। এমন অবিশ্বাস্য জয়ের পর পাঞ্জাব কিংসের অধিনায়ক স্যাম কারান বলছেন, ক্রিকেট এখন রূপ নিচ্ছে বেসবলে।

গতকাল শুক্রবার (২৬ এপ্রিল) ইডেন গার্ডেনে টস হেরে আগে ব্যাট করতে নেমে ফিল সল্ট ও সুনীল নারাইনের জোড়া ফিফটিতে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ২৬১ রান করেছিল কলকাতা। জবাবে জনি বেয়ারস্টোর সেঞ্চুরি এবং প্রবসিমরান সিং ও শশাঙ্ক সিংয়ের ফিফটিতে ১৮.৪ ওভারে ৮ উইকেটের জয় তুলে নেয় পাঞ্জাব।

এই ম্যাচে শুধু দর্শক নয়, পাঞ্জাবের ক্রিকেটারদের কাছেও যেন এ কীর্তি ছিল অবিশ্বাস্য। সেই অবিশ্বাস প্রকাশ পেয়েছে ইংলিশ অলরাউন্ডার স্যাম কারানের কথাতেও। ম্যাচ শেষে কারান বলেন, ‘ক্রিকেট বেসবলে রূপ নিচ্ছে, তাই না? এটা সত্যি দুর্দান্ত ছিল। কোথা থেকে শুরু করব? এ দুই পয়েন্ট পেয়ে আমরা অনেক আনন্দিত। এমন ম্যাচগুলো বিস্ময়কর। দল হিসেবে আমাদের কয়েক সপ্তাহ বেশ কঠিন গিয়েছে। আমরা দলগুলোকে একদম শেষ মুহূর্ত পর্যন্ত নিয়ে যাচ্ছিলাম। স্কোরের কথা ভুলে যান। আমার মনে হয় আমাদের জয়টা প্রাপ্য।’

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত